শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
চরফ্যাসনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি জবর দখল করে ঘর নির্মান

চরফ্যাসনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি জবর দখল করে ঘর নির্মান

চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি ॥ চরফ্যাসনের দুলারহাটে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বৃদ্ধার ৬৫ বছররের দখলীয় বসত বাড়ির জমি জবর দখল করে আধাপাকা দোকান ঘর নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী বাবুল জমাদার ও হারুন জমাদারগংদের বিরুদ্ধে। স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে ভূমিদস্যু চক্র এমন অপকর্ম করেছেন বলে ভুক্তভোগী পরিবারের অভিযোগ। গতকাল মঙ্গলবার দুলারহাট বাজারের থানা সংলগ্ন এলাকায় জমি জবর দখলের এঘটনা ঘটে।
বৃদ্ধ লোকমান জমাদার অভিযোগ করেন, দুলারহাট বাজার সংলগ্ন চরতোফাজ্জল মৌজায় ১৮৯ নম্বর খতিয়ানে ৭ একর জমির মালিক ছিলেন নুরমোহাম্মদ ও সুলতান আহমেদগংরা।
১৯৫৫ সনে জমির মূল মালিক নুরমোহাম্মদ তার নিকট ১ একর ৯৫ শতাংশ,তার অপর ওয়ারিশ সুলতান আহম্মেদ ১ একর ৬০ শতাংশ, তার ভাই নুরুল ইসলাম বাবার ওয়ারিশি ১০ শতাংশ ও সুলতান আহম্মেদের ওয়ারিশ সোলাইমানগংরা ৩৬ শতাংশ জমিসহ ৪ একর ১ শতাংশ জমি সাব-কাবলা দলিল মুলে খরিদ করেন। দীর্ঘ প্রায় ৬৫ বছর ওই জমিতে তিনি বাড়ি ও বসত ঘর নির্মান করে পরিবার নিয়ে ভোগ দখলে আছেন। ২০০৯ সনে প্রতিবেশী বাবুল জামাদার ও হারুন জামাদার এবং আবদুল অদুদ তার খরিদা দখলীয় ওই জমির মালিকানাদাবী করে উচ্ছেদের হুমকি দেন। এবং জমি জবর দখলের চেষ্টা করেন। তার পরিবারের সদস্যদের বাধার মুখে জমি দখলে ব্যার্থ হন ভূমিদস্যু চক্র। এঘটনায় তিনি বাদী হয়ে ২০০৯ সনের মার্চ মাসে হারুন জমাদার ও বাবুল জামাদারগংদের আসামী করে চরফ্যাসন সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন। আদালতে মামলাটি চলমান রয়েছে। বিজ্ঞ আদালত ওই মামলায় নিষেধাজ্ঞা দেন। গতকাল মঙ্গলবার স্থানীয় প্রভাবশালী প্রতিবেশী বাবুল জামাদার ও হারুন জামাদার এবং আবদুল অদুদগংরা১৮৯ নং খতিয়ানের ৫৪৮ নং দাগের তার খরিদা দখলীয় জমিতে জোরপূর্বক দখল করে আধাপাকা ঘর নির্মান কাজ শুরু করেন। তিনি এবং তার পরিবারের সদস্যরা ঘর নির্মানে বাধা দিলে ওই প্রভাবশালী ভূমি দস্যু চক্র তাদের ওপর হামলার চেষ্টা করেন। জমি জবর দখলের বিষয়ে প্রতিকার চেয়ে থানায় শরনাপ্ন হলেও কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। দুলারহাট থানা পুলিশ কোন ব্যবস্থা না নিয়ে উল্টো জমি ছেড়ে দেয়ার জন্য চাপ দেন।
অভিযুক্ত বাবুল জামাদার জানান, ওই খতিয়ানের ওয়ারিশ হিসেবে আমি ১২ শতাংশ জমির মালিক। হিস্যার অংশ হিসেবে রাস্তা সংলগ্ন আমার পাওনা জমিতে ঘর নির্মানের কাজ করছি। ভুক্তভোগী পরিবারকে জমি ছেড়ে দিতে চাপ দেয়ার বিষয়টি অস্বীকার করেন দুলারহাট থানার ওসি মোঃ মোরাদ হোসেন জানান, ভুক্তভোগী পরিবারের কোন লিখিত অভিযোগ পাইনি অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com